নিউজ ডেস্ক, সৌমিত্র দাস, আসানসোল :- স্বাধীনতা সংগ্রামী বিরসা মুণ্ডার স্মরণ সভায় এসে তৃনমূলকে তুলোধোনা বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের । 


শুক্রবার পশ্চিমবঙ্গের বারাবনি বিধান সভার অন্তর্গত নুনি গ্রাম পঞ্চায়েতের আদিবাসী প্রধান আসনবনী গ্রামে আদিবাসী স্বাধীনতা সংগ্রামী বিরসা মুণ্ডার স্মরণ সভায় এসে পশ্চিমবঙ্গের নাম বদল করে বাংলা রাখার তীব্র বিরোধিতা করেন দিলীপ বাবু। তিনি বলেন,পাশ্চিমবঙ্গ নাম ইতিহাস থেকে এসেছে, যা ভারতের গর্ব । তাই শুধুমাত্র আগে ভাষণ দেওয়ার জন্য নাম পরিবর্তন করার কোনো যুক্তি নেই। বাংলা নামটা বাংলাদেশের সঙ্গে গুলিয়ে যাওয়ার সম্ভনাও আছে। তাছাড়া একই নামে ভাষা ও একই নামে রাজ্য পৃথিবীরর কোথাও নাই।

পাশাপাশি আসানসোল পুরসভার এলাকায় দশটি সূর্য মন্দির গড়ে তোলার প্রসঙ্গে তিনি বলেন , মুসলিম তোষণ আর মন্দির ভাঙ্গা তৃণমূলের কাজ কিন্তু  মন্দির নির্মাণ বিজেপির এজেণ্ডা ৷ অন্যদিকে, বীরভূমে তৃণমূল নেতা অনুব্রতর কীর্তনের দল দিয়ে বিজেপির রথ আটকে দেওয়ার প্রসঙ্গে বলতে গিয়ে বলেন , ভারতবর্ষ ও বাংলা চৈতন্য মহাপ্রভুর দেশ ৷ যদি সত্যি বীরভূমের বুকে খুনোখুনি রক্তপাত বন্ধ হয়ে হরিনাম সংকীর্তন শুরু হয় , তার চেয়ে আর ভালো খবর কি হবে ? বীরভূমের মাটিতে শান্তির বাতাবরণে মানুষ ও সমাজের উন্নতি হবে ৷

অপরদিকে, বীরভূমের উন্নয়নের কাণ্ডারির বিজেপির রথ আটকাতে কীর্তন প্রসঙ্গে বিশেষজ্ঞদের মত, পশ্চিমবঙ্গে বিজেপির উত্থানে নিজেদের পতন সুনিশ্চিত দেখেই মুসলিম তোষণ ছেড়ে হিন্দুপ্রবন হয়ে পড়েছে তৃণমূল । 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]