নিউজ ডেস্ক, লখনউঃ- সারা জীবন আরএসএস এর বিরোধিতা করে আসা সমাজবাদী পার্টির প্রাক্তন বড়ো নেতা অমর সিং নিজের জমি ও পৈত্রিক বাড়ি দান করলেন আরএসএস এর নামে । 


অমর সিং, ভারতের রাজনীতিতে খুবই পরিচিত একটি নাম । একসময় সমাজবাদী পার্টির মেরুদণ্ড বলা হত তাকে, মুলায়ম সিং যাদবের পর দ্বিতীয় স্থানে ছিলেন। সেইসাথে আরেকটি বিষয়েও তিনি ছিলেন পরিচিত, সেটি হল আরএসএস সহ বাকি হিন্দুত্ববাদী সংগঠনগুলির বিরোধিতা । তার রাজনৈতিক জীবনে প্রথম থেকেই তিনি বরাবর হিন্দুত্ব এর বিরোধিতা করে এসেছেন এবং তথাকথিত ধর্মনিরপেক্ষবাদীদের সাথ দিয়ে এসেছেন । এমনকি অমর সিং এর কথাতেই মুলায়ম সিং যাদব, সমাজবাদী পার্টির জন্মলগ্নের সদস্য আজম খানকে পার্টি থেকে বের করে দিয়েছিলেন। সেই অমর সিং-ই আজ সব মিলিয়ে ২৫ কোটি টাকারও বেশি সম্পত্তি আরএসএস এর শাখা সংগঠন সেবা ভারতিকে দান করে দিয়েছেন। 

কিন্তু কেন এত পরিবর্তন ? কি কারনে আরএসএস সহ বাকি হিন্দুত্ববাদী সংগঠনগুলির বিরোধিতা করে আসা অমর সিং নিজের চিন্তাধারা বদলে এত বড় সিদ্ধান্ত নিল ?? রাজনৈতিক বিশেষজ্ঞরা কিন্তু বলেছেন কোনো রাজনৈতিক লাভ উঠানোর জন্য নয়, বরং নিজের আত্মার ইচ্ছায় উনি সম্পত্তি দান করেছেন কারন তিনি বুঝেছেন ধৰ্মনিরপেক্ষতার নামে দেশের ভবিষ্যত নষ্ট করা হচ্ছে, দেশকে ধ্বংস করার করার জন্য ধৰ্মনিরপেক্ষতা যথেষ্ট অন্যদিকে হিন্দুত্ব থাকলে দেশ টিকে থাকবে। তাই তিনি নিজের চিন্তাধারা বদলানোর সাথে সাথে হিন্দুত্বের কাজে যোগ দিতে শুরু করেছেন। নিঃস্বার্থভাবে উনি নিজেকে হিন্দুত্ব এর জন্য সমর্পিত করেছেন। 

অমর সিং-এর এই সিদ্ধান্ত যে দেশের বর্তমান পরিস্থিতিকে অনেকটাই ছাপ ফেলবে তা আর বলার অপেক্ষা রাখে না । 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]