নিউজ ডেস্ক, নিউ দিল্লীঃ- এবার সরাসরি ওসামা বিন লাদেনকে সমর্থন কমিউনিস্ট ছাত্র নেতা কানাইয়া কুমারের  


মনে আছে আমেরিকার ৯/১১ এর ঘটনা ? সেদিন কিভাবে উড়িয়ে দেওয়া হয়েছিল ওয়ার্ল্ড ট্রেড সেন্টার । প্রান হারিয়েছিল হাজার হাজার মানুষ । আর এই নোংরা ঘটনাটির যিনি মাষ্টারমাইন্ড, তিনি আর কেও নন, আল-কায়দা প্রধান ওসামা বিন লাদেন । লাদেন পরে এর দায়ও শিকার করেছিলে এবং এই জঘন্য অপরাধের শাস্তিও আমেরিকা দিয়েছে লাদেনকে । কিন্তু এতদিন পর সম্প্রতি দিল্লীর জেএনইউ-এর বিতর্কিত কমিউনিস্ট ছাত্র নেতা কানাইয়া কুমারের একটি ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে, আর সেখানে কানাইয়ার দেওয়া বক্তব্যে তিনি আবার উঠে আসেন সংবাদ শিরনামে । 

ভিডিও টিতে দেখা যায়, বামপন্থী নেতা কানাইয়া কুমার ৯/১১ হামলার জন্য ওসামা বিন লাদেনকে ক্লিন চিট দিয়ে এই হামলাকে আমেরিকার সাজানো খেলা বলে দাবি করছেন । কানায়াই কুমারের মত অনুযায়ী ওয়ার্ল্ড ট্রেড সেন্টারকে ওসামা বিন লাদেন নয় বরং আমেরিকা ভেঙে ফেলেছিল । কানায়াই কুমার বলেছেন তিনি ইউটিউব-এ একটা ভিডিও দেখেছেন। আর ভিডিও দেখে বুঝতে পেরে গেছেন যে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার তো আমেরিকা ভেঙেছিল এবং পুরো ঘটনা আমেরিকার ষড়যন্ত্র ছিল। আমেরিকার উপর ৯/১১ যে হামলা হয়েছিল তাতে প্রায় ৩ হাজারের থেকে বেশি মানুষের প্রান গিয়েছিল । পুরো বিশ্ব জানে যে ওই আক্রমণ ওসামা বিন লাদেন করিয়েছিল।

কিন্তু ৯/১১ ঘটনার জন্য কানাইয়া কুমার খোলাখুলি জঙ্গি ওসামা বিন লাদেনকে সমর্থন করে বামপন্থী নেতার বক্তব্য, আমেরিকা তো নিজেই ৯/১১ হামলা করিয়েছে তাহলে ওসামা বিন লাদেন কিভাবে জঙ্গি হতে পারে ?? অর্থাৎ কানাইয়া কুমারের বক্তব্য অনুসারে ওসামা বিন লাদেন একজন নির্দোষ ব্যাক্তি, বিনা কারণে উনাকে জঙ্গি বলা হচ্ছে। ইতিহাস সাক্ষী আছে বামপন্থী নেতারা বার বার ইসলামিক জঙ্গি সংগঠনের উপর মাটি চাপা দেওয়ার কাজ করে কারণ এদের একটাই লক্ষ, কোনোভাবে যেন জনগণ ও সরকার মিলিতভাবে জঙ্গি তৈরির মূল উৎস বা আতঙ্কবাদের গোড়াকে চিহ্নিত না করে ফেলে।

দেখুন কানাইয়া কুমারের সেই বক্তব্যঃ-  


এই ঘটনা সামনে আসার পরই নতুন করে বিতর্কে জড়ানো কানাইয়া প্রসঙ্গে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল বলেছেন, কানাইয়া যেভাবে লাদেনকে নির্দোষ বলে দাবি করে আমেরিকার উপর দোষ চাপাচ্ছে তা থেকে এটা স্পষ্ট কাল হয়ত এই বামপন্থী নেতা এটাও দাবি করতে পারে যে, পাকিস্থান ভারতে জঙ্গি প্রবেশ করায় না বরং ভারত নিজেদের সৈনিকদের নিজেরাই হত্যা করে। আসলে এই বামপন্থী নেতা যেভাবেই হোক ইসলামিক আতঙ্কবাদকে বাঁচাতে চাইছেন বলেও দাবী ওঠে বিশেষজ্ঞ মহল থেকে । প্রসঙ্গত এর আগেও কানাইয়া কুমার বলেছিলেন, বেকারত্বের জন্য, গরিবীর জন্য মানুষ জঙ্গি, আতঙ্কবাদী তৈরি হয় । 

কিছুদিন আগে শোনা যায় এই কানাইয়া কুয়ারই নাকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিপরীতে লোকসভা নির্বাচনে কমিউনিস্ট দলের প্রাথি হচ্ছেন । যেই নেতা সরাসরি আতঙ্কবাদকে মদত দেয় । যে নেতা ওসামা বিন লাদেনের মত জঙ্গি প্রধানকে নির্দোষ ব্যাক্তি বলে অভিহিত করে , যেই নেতা ভারতকে টুকরো টুকরো করার হুশিয়ারি দেয় , যে দেশের গরীব মানুষদের জঙ্গির সাথে তুলনা করে সেই নেতা ও সেই নেতাকে সমর্থন কারী রাজনৈতিক দল আর যাই করুক না কেন, কোনদিন যে ভারতের ভাল চায় না, সেটা আবার প্রমানিত হয়ে গেল বলে মত প্রকাশ করেছেন বিশেষজ্ঞ মহল ।   

By admin

2 thoughts on “সরাসরি ওসামা বিন লাদেনকে সমর্থন কমিউনিস্ট ছাত্র নেতা কানাইয়া কুমারের”
  1. Bal er page er baler reporter ei video te kothy bola a6e j Laden Nirdosh. BJP netara ki tr ma bon k service dey naki j oder eto chatis?

  2. মিথ‍্যা, এব‌ং অপপ্রচার। দেশব্যাপী বাম আন্দোলনের নতুন মুখ এবং শ্রমজীবী মানুষের প্রবল আন্দোলনে দিশেহারা শাসকদল। সেই আন্দোলনকে প্রতিহত করার নয়া কৌশল নিয়েছে শাসকদল তার paid media র সাহায‍্যে। ধিক্কার জানাই এই নোংরা, কুৎসিত অপকৌশল কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]