বাংলাদেশের ৫০ তম স্বাধীনতা দিবস ও বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী ঢাকায় যান বাংলাদেশ-এর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে। সকাল সাড়ে দশটার পর তিনি যখন ঢাকার হজরত শাহজলাল আন্তর্জাতিক বিমাবন্দরে অবতরন করেন তখন ওনাকে উনিশবার তোপধ্বনির দ্বারা স্বাগত জানায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানমালায় যোগ দিতে ঢাকায় যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
পরে বিমানবন্দরেই তাকে গার্ড অব অনার এবং লাল গালিচা সম্বর্ধনা দেয় সশস্ত্র বাহিনীর একটি দল। এ সময় দু দেশের জাতীয় সংগীত বাজানো হয় এবং তিনি গার্ড পরিদর্শন করেন।
বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে নরেন্দ্র মোদীকে বহনকারী মোটরবহর তেজগাঁও হেলিপ্যাডে যান এবং সেখান থেকে হেলিকপ্টার যোগে সাভার স্মৃতিসৌধে গিয়ে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর কর্মসূচিতে অংশ নেন ।

স্মৃতিসৌধ থেকে হেলিকপ্টারে ফিরে তিনি যাবেন বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। সেখানেও তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সেখান থেকে তিনি হোটেলে যান এবং পরে বিকেল তিনটায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন তার সাথে সাক্ষাত করেন ।
এ বৈঠকের পর জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দেন ভারতীয় প্রধানমন্ত্রী।
রাতে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে যৌথভাবে বঙ্গবন্ধু-বাপু জাদুঘর উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]