নিউজ ডেস্ক, নিউদিল্লীঃ- দিল্লীর বিজ্ঞানভবনে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের আয়োজিত “ভবিষ্যৎ ভারত” অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সংঘ প্রধান মোহন ভাগবত বললেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ কি তা বুঝতে হলে আগে বুঝতে হবে ডক্টর হেডগেওয়ার কে । 


নিজের বক্তব্যে সংঘ সঞ্চালক মোহন ভাগবত জানান সংঘ হল সকলের থেকে আলাদা এবং সংঘের কাজ হচ্ছে অনন্য, তাই সংঘের তুলনা কারো সাথে চলে না । সংঘের কাজ হল মানুষের কাছে সঠিক ভারতকে তুলে ধরা, যেই কাজ করতে গিয়ে সংঘ অনেক ক্ষেত্রে চর্চায় আসে, কেউ কেউ আবার সংঘ শক্তিকে ভয়ও পায় । তাই সংঘ কি তা জানতে হলে আপনাদেরকে সংঘের প্রতিষ্ঠাতা ডক্টর হেডগেওয়ার কে জানতে হবে । 

দিল্লীর বিজ্ঞান ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ বিদেশ থেকে আগত বহু বুদ্ধিজীবীরা সহ রাজনীতিবিদ, শিক্ষাবিদ  সাংস্কৃতিবিদ ও প্রশাসনিক ক্ষেত্রেরও অনেক রথী-মহারথীরা । সেই সাথে উপস্থিত ছিলেন মানিশা কৈরালা, ভাগ্যশ্রী, অনিল কাপুর, রবি কিষান ও অনু কাপুরের মত বিনোদন জগতের মানুষেরা । অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোহন ভাগবতজী সংঘের সম্পর্কে জানা অজানা নানান তথ্য তুলে ধরেন, যা বিভিন্ন গবেষণায় কাজে আসতে পারে বলেও জানান তিনি । এদিনের এই সভায় মোহন ভাগবত ছাড়াও উপস্থিত ছিলেন উত্তরাঞ্চলের সংঘের সঞ্চালক বজরঙ্গি লাল দিল্লির সঞ্চালক কুলভুষণ ছাড়াও আরো অনেকে

ডক্টর হেডগেওয়ার সম্বন্ধে মোহন ভাগবতজীর সংক্ষিপ্ত বক্তব্যঃ- 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]