ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের উন্নয়নে মাঠে নেমে পড়েছে মুখ্যমন্ত্রী থেকে শুরু করে স্বাস্থ্যমন্ত্রী সকলে , একদিকে মুখ্যমন্ত্রী ছুটে বেড়াচ্ছেন রাজ্যের এইপ্রান্ত থেকে অন্যপ্রান্ত অপরদিকে স্বাস্থ্যমন্ত্রী রাজ্যের প্রতিটি হাসপাতালে, খতিয়ে দেখছেন বেহাল স্বাস্থ্য পরিষেবার খুঁটিনাটি ।



এবার রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের নির্দেশে খুব শীঘ্রই রাজ্যের সরকারি হাসপাতাল গুলিতে চালু হচ্ছে পেশেন্ট ট্রিটমেন্ট কার্ড বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের পৌরহিত্যে মহাকরণে রাজ্যের  চিকিৎসা পরিকাঠামো কে আর উন্নত করার লক্ষ্যে একটি  বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি । তাঁর সাথে সাথে হাসপাতাল গুলিতে টেকনিক্যাল স্টাফ নিয়োগেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আগামী ১০০ দিনের মধ্যে ৭টি জেনারিক মেডিসিনের সেন্টার খোলার পরিকল্পনার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, অতিসত্বর রাজ্যে টি জেনারিক মেডিসিন সেন্টার খোলা হবে তবে এক্ষেত্রে ডাক্তাররা যাতে রোগীদের জেনেরিক মেডিসিন প্রেসক্রাইব করেন সেইদিকে কড়া নজর রাখবে সরকার । 
তাছাড়া মুখ্যমন্ত্রী জানান আয়ুষ্মান ভারত প্রকল্পে ১০০ দিনের মধ্যে ২০টি হেলথ অ্যান্ড 
ওয়েলনেস সেন্টার স্থাপন করা হবে। প্রকৃত গরিবরা যাতে  এই যোজনায় উপকৃত হন সেই দিকেও নজর রাখবে সরকার  এইজন্য বিপিএল ভুক্তদের রেশন কার্ডের তথ্য সংগ্রহ করে সুবিধাভোগী নির্বচন করার নির্দেশ দিয়েছেন। 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]