ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যের উচ্চশিক্ষা মন্ত্রীকে ইচ্ছাকৃত  অপমান করার দায়ে এক সহকারী অধ্যাপককে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

বিশ্ব বিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট ঘটনার তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ব বিদ্যালয়ের ৫ বছর বাদে হওয়া সমাবর্তন অনুষ্ঠানে যা হল তাতে রীতিমত স্তভিত রাজ্যের শিক্ষা জগৎ।

উচ্চ শিক্ষামন্ত্রী রতন লাল নাথ বিষয়টি পরিকল্পনা মাফিক করা হয়েছে বলে অভিযোগ করেছেন। এই ঘটনার মাধ্যমে রাজ্যের জনগণকে অপমানিত করা হয়েছে। রাজ্যের প্রতিনিধি হিসাবে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি ।

 এদিকে জানা গেছে, যে অধ্যাপক রতন লাল নাথের ভাষণ দান কালে তার হাতে ভাষণ বন্ধ করার জন্য চিরকুট ধরিয়ে দিয়ে দিলেন সেই সহকারী অধ্যাপক স্বেচ্ছায় এই কাজ করেননি। তার উপর নির্দেশ ছিল কর্তৃপক্ষের। এই অবস্থায় কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে বলে অভিযোগ। বহু কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত উপাচার্য ডঃ অঞ্জন কুমার ঘোষ রাজ্যের উচ্চ শিক্ষামন্ত্রী রতন লাল নাথের কাছে সংশ্লিষ্ট বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন এবং ক্ষমা চেয়েছেন  । গতকালের এই ঘটনার পর আগামী কয়েক দিনের মধ্যে বিশ্ব বিদ্যালয়ে সাম্প্রতিককালে কেলেঙ্কারি বিভিন্ন বিষয় গুলি নিয়ে নতুন করে তৎপরতা শুরু হবে বলেও মত প্রকাশ করেছেন বিশেষজ্ঞ মহল ।  

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]