উত্তরপ্রদেশের হাথরসের ঘটনায় উত্তাল গোটা দেশ। এক দলিত তরুণীকে গণধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে উচ্চবর্ণের চার ব্যক্তির বিরুদ্ধে। নৃশংস এই ঘটনায় জোরদার বিতর্ক শুরু হয়েছে। গোটা দেশ যখন বিক্ষোভে উত্তাল, সেই সময়েই অভিযোগ উঠেছে, যোগী সরকারের বিরুদ্ধে বলার জন্য ওই দলিত তরুণীর পরিবারকে নাকি ৫০ লক্ষ টাকা দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশ সরকারের উন্নতিতে নাকি চোখ টাটাচ্ছে কিছু মানুষের। আর তারাই নাকি এমন ষড়যন্ত্র করেছে। তবে এরা কারা সে বিষয়ে ‘অজ্ঞাতপরিচয়’ ছাড়া আর কিছুই জানানো হয়নি পুলিশের তরফে।

হাথরসের ঘটনায় এখনও পর্যন্ত ১৯টি এফআইআর দায়ের হয়েছে। এর মধ্যেই একটিতে উত্তরপ্রদেশ পুলিশের এক সাব-ইন্সপেক্টর অভিযোগ করেছেন যে রাজ্য সরকারের বিরুদ্ধাচারণ করার জন্য ওই দলিত পরিবারকে নাকি কয়েকজন অজ্ঞাতপরিচয় ৫০ লক্ষ টাকা দিয়েছে। ওই এফআইআরে আরও বলা হয়েছে উত্তরপ্রদেশে উঁচু-নিচু জাতের সমস্যাকে চাগাড় দিতে ইচ্ছে করেই নাকি এমনটা করা হয়েছে। ওই সাব-ইন্সপেক্টরের আরও অভিযোগ, এক সাংবাদিক নাকি তরুণীর ভাইকে নানাভাবে তুষ্ট করার চেষ্টা করেছিলেন যাতে তাঁদের মা-বাবা এই বয়ান দেন যে যোগী সরকারের আচরণে তাঁরা সন্তুষ্ট নন। কিন্তু সেই সাংবাদিকের পরিচয়ও এখনও প্রকাশ্যে আসেনি।

এছাড়াও উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভুয়ো বক্তব্যকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে সরকারের ভাবমূর্তি নষ্ট করারও চেষ্টা করেছে ষড়যন্ত্রকারীরা। রাজ্যের শান্তি-শৃঙ্খলা নষ্ট করাই নাকি এদের মূল লক্ষ্য। এই ঘটনাতেও দায়ের হয়েছে এফআইআর। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও বলেছেন, যারা রাজ্যের উন্নতি হওয়ায় দুশ্চিন্তায় পড়েছে, তারাই হাথরসের ঘটনা নিয়ে ষড়যন্ত্র করছে। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের ২৪ ঘণ্টার মধ্যে হাথরস নিয়ে রাজ্য জুড়ে ১৯টি মামলা দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তার মধ্যে দেশদ্রোহিতা, আন্তর্জাতিক ষড়যন্ত্র, ধর্মীয় বিদ্বেষ ছড়ানো, ইলেকট্রনিক মিডিয়ায় মিথ্যা প্রচার করা, রাজ্যের বিরুদ্ধে ষড়যন্ত্র, প্রশাসনের সম্মানহানি ইত্যাদি অভিযোগ আছে। যোগী আদিত্যনাথ বিজেপি কর্মীদের সাবধান করে দিয়ে বলেছেন, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্রকারীরা জাতপাত ও ধর্মীয় হিংসা ছড়ানোর চেষ্টা করতে পারে। তাদের উদ্দেশ্য হল রাজ্যে উন্নয়ন থামিয়ে দেওয়া।
গতকাল অর্থাত্‍ সোমবার এক ডজনেরও বেশি এফআইআর দায়ের হওয়ার পর উত্তরপ্রদেশ পুলিশের সিনিয়র অফিসার প্রশান্ত কুমার বলেছেন, গভীর ষড়যন্ত্র হয়েছে হাথরসে। তদন্ত করে সত্যি সামনে আনা হবে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]