২০১৮ সালে বিধানসভা নির্বাচনের পর ত্রিপুরার অভিভাবক কে হবেন সেটা নিয়ে যখন ব্যস্ত রাজ্য সারকার ও বিরোধী বিজেপি ঠিক তখনি নিজেরদের ভাবমূর্তি জনগণের সামনে ভালো রাখতে নতুন চাল রাজ্য সারকারের ।

২০১৫ সালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্ধোপাধ্যায় পশ্চিমবঙ্গের স্থায়ী মহিলা সরকারি কর্মচারীদের জন্য মাতৃত্বকালীন ২ বছর এবং ২০১৭ সালের ৫ই আগস্ট অস্থায়ী মহিলা সরকারি কর্মচারীদের জন্য ১৮০ দিনের ছুটির কথা ঘোষণা করেছিলেন । ঠিক সেই পথেই হেটে আজ রাজ্য সারকার মহিলা সরকারি কর্মচারীদের জন্য মাতৃত্বকালীন ২ বছর ছুটির কথা ঘোষণা করল ।

এই মুহূর্তে যখন ৩১শে ডিসেম্বর ১০৩২৩ জন শিক্ষকের চাকরি চলে যাওয়া নিয়ে বেকায়দায় ত্রিপুরার বাম সরকার ঠিক সেই মুহূর্তে রাজ্য সরকার এর এমন ঘোষণা, ভেসে যাওয়ার আগে আঁকড়ে ধরে বাঁচার চেষ্টা বলে আভিমত অভিজ্ঞ মহলের ।

এছাড়াও অভিজ্ঞ মহলের মতে , যদিও রাজ্য সরকারের একা একটা উল্লেখযোগ্য পদক্ষেপ কিন্তু এর হাত ধরে বাম সরকার এর কতটা লাভ হয় এটাই এখন দেখার ব্যাপার । সামনের বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে এই পদক্ষেপ এবারের নির্বাচনী বৈতরণী পার করে ৮ম বাম সরকার গরতে কোন সাহায্য করে কিনা সেটাই দেখার ।
  

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]