নিউজ ডেস্ক, নিউদিল্লীঃ- ষ্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার আরও ৩টি ব্যাঙ্ক মিশিয়ে দেওয়ার সিদ্ধান্ত ।  

সোমবার প্রেস ইনফরমেশন ব্যুরো অফ ইন্ডিয়ার আয়োজিত একটি অনুষ্ঠানে যোগদান করে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি ঘোষণা করল কেন্দ্রীয় সরকারের ভারতীয় ব্যাঙ্ক গুলিকে আরও চাঙ্গা করার এক যুগান্তকারী সিদ্ধান্ত । অর্থ মন্ত্রকের সিদ্ধান্তে তিনটি সরকারি সাহায্যপ্রাপ্ত ব্যাঙ্ক মিশে এক হয়ে যাচ্ছে । যে ব্যাঙ্ক গুলি মিশে যাচ্ছে সেগুলি হল ব্যাঙ্ক অফ বরোদা, বিজয়া ব্যাঙ্ক এবং দেনা ব্যাঙ্ক । কিছুদিন আগেই বেশ কয়েকটি ব্যাঙ্ক মিশে গিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে। এবার ব্যাঙ্ক অফ বরোদা, বিজয়া ব্যাঙ্ক এবং দেনা ব্যাঙ্কের সংযুক্তিকরণের সিদ্ধান্ত নিল কেন্দ্র।  

প্রেস ইনফরমেশন ব্যুরো অফ ইন্ডিয়ার আয়োজিত অনুষ্ঠানে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, এই সংযুক্তিকরণের ফলে শক্তি বাড়াবে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক গুলির, সেইসাথে বাড়বে ব্যাঙ্কগুলির সম্পদের পরিমাণও । অরুণ জেটলি আরও জানান বেশ কয়েকটি ব্যাঙ্ক অতিরিক্ত ঋণ প্রদান ও নন পারফর্মিং অ্যাসেটের পরিমাণ বৃদ্ধিতে দুরবস্থায় রয়েছে তাই কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত আমূল পরিবর্তন আনবে ঋণ প্রদান ও নন পারফর্মিং অ্যাসেটের বিষয়ে শুধুতাই নয় ব্যাঙ্কগুলি চাঙ্গা হলে তাদের ঋণ দেওয়ার ক্ষমতা বৃদ্ধি পাবে। তবে , ষ্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মতনই এই তিনটি ব্যাঙ্কের সংযুক্তিকরণের ফলে , ব্যাঙ্কগুলিতে কর্মরত কোনও কর্মীরই চাকরি নিয়ে সমস্যা হবে না বলেও জানিয়েছন অর্থমন্ত্রী । উক্ত অনুষ্ঠানে কেন্দ্রীয় অর্থ সচিব রাজীব কুমার জানিয়েছেন, তিনটি ব্যাঙ্ক সংযুক্তিকরণ প্রস্তাব নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেই ঠিক হবে কী ভাবে মিশবে ব্যাঙ্ক অফ বরোদা, বিজয়া ব্যাঙ্ক এবং দেনা ব্যাঙ্ক সেইসাথে এই সংযুক্তিকরণই গঠন করবে ভারতের তৃতীয় বৃহত্তম ব্যাঙ্ক । 


Amalgamation of @bankofbaroda, @VijayaBankIndia & @dena_bank suggested for consideration; this will create India’s 3rd largest globally competitive Bank pic.twitter.com/C4gLdU9pnj

— PIB India (@PIB_India) September 17, 2018

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]