নিউজ ডেস্ক, ব্যুরোরিপোর্টঃ- ব্যাপকহারে দাম কমলো ভুর্তুকিহীন ও ভুর্তুকিযুক্ত গ্যাসের । 

আবার মধ্যবিত্তের আয়ত্তের নাগালে এল ভুর্তুকিহীন ও ভুর্তুকিযুক্ত গ্যাস । বিগত জুন মাস থেকে ক্রমাগত বেড়েই চলেছিল গ্যাসের দাম। আয়ত্তের বাইরে চলে যেতে থাকায়, বেশ চিন্তিত হয়ে পড়েছিল মধ্যবিত্ত সমাজ। আর সেটাকে ইস্যু করে কেন্দ্রীয় সরকারের নামে প্রচারে নামে বিরোধী রাজনৈতিক দলগুলি । সেইসময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বারবার আশ্বস্ত করা হয়েছিল, যে সাধারন মানুষের নাগালের মধ্যেই রাখা হবে জ্বালানী গ্যাসের দাম ।  

যেমন প্রতিশ্রুতি, তেমন কাজ । ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের তরফে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে যে, কেন্দ্রীয় সরকারের নির্দেশ অনুসারে গ্যাসের দাম কমিয়ে দেওয়া হল। এই মুহূর্তে ভর্তুকিযুক্ত গ্যাসের দাম ৬ টাকা ৫২ পয়সা কমিয়ে হয়েছে ৫০০ টাকা ৯০ পয়সা। এটা আজ থেকেই কার্যকর হয়ে যাবে রাজধানী দিল্লিতে। অন্যদিকে ভর্তুকিহীন গ্যাসের দাম ১২৯ টাকা ৫০ পয়সা কমে গিয়ে বর্তমানে ৮০৯ টাকা ৫০ পয়সা হয়ে দাঁড়িয়েছে ।  

বিগত কয়েক মাস ধরে মুল্যবৃদ্ধির পর জ্বালানী গ্যাসের সাথে লাগাতার কমছে পেট্রোল ডিজেলের দামও, যার জন্য খুশির মহল মধ্যবিত্ত পরিবারগুলির মধ্যে। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের তরফে জানানো হয়েছে যে, গ্যাসের দাম কম হওয়ার কারণ হল কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ। অপর দিকে ডলারের তুলনায় টাকার দাম বৃদ্ধি পাওয়া। এছাড়াও আন্তর্জাতিক বাজারে এই মুহূর্তে অপরিশোধিত তেলের দাম কিছুটা কমেছে। এই সমস্ত কারণের ফলেই দেশে গ্যাসের দাম কমে গেল। ভবিষ্যতে জ্বালানী গ্যাসে , পেট্রোল ও ডিজেলের দাম আরও কমানের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে কেন্দ্র সরকার, বলে জানান ভারতীয় তেল নিগমের অধিকর্তা । 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]