নিউজ ডেস্ক মুম্বাই ঃ- 

বিজেপির শরিক পার্টি শিবসেনা ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের মধ্যেই ছিল।কিন্তু বিগত কয়েকমাস ধরে শিবসেনা ও বিজেপির সম্পর্কের মধ্যে একটা বড় ফাটল তৈরি হয়েছিল।বিগত কয়েকমাস ধরেই শিবসেনা ২০১৯ লোকসভা নির্বাচনে এককভাবে লড়াই করার সিধান্ত নিয়েছে, এর পাল্টা হিসেবে বিজেপি সভাপতি অমিত শাহও মহারাষ্ট্রে একাই নির্বাচন লড়ার সিধান্ত নিয়েছেন। কিন্তু সুত্র মারফৎ যে খবর পাওয়া যাচ্ছে তা মহারাষ্ট্রে কংগ্রেসের ঘুম কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট। খবর অনুযায়ী, শিবসেনা ও বিজেপি আবার জোট বেঁধে ২০১৯ এর নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। মহারাষ্ট্রে শিবসেনা ও বিজেপির জোট সরকার রয়েছে এবং মুখ্যমন্ত্রী হিসেবে রয়েছেন বিজেপির দেবেন্দ্র ফরণবিশ।
মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফরণবিশ মুম্বাইয়ে শিবসেনার প্রতিষ্ঠাতা বালা সাহেব ঠাকরের স্মারক নির্মাণের অনুমতি দিয়েছেন এবং কাজও শুরু হয়ে গেছে। বালা সাহেবের তিরানব্বই তম জন্মজয়ন্তী উপলক্ষে শিবাজী পার্কে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফরণবিশ। সেখানে শিবসেনার উদ্ধব ঠাকরে এবং দেবেন্দ্র ফরণবিশ একসাথে এক কার্যক্রমের উদ্বোধন করেন। একইসাথে দুজনে গনেশ ও বাস্তূ পূজো করেন।
মহারাষ্ট্রের দেবেন্দ্র ফরণবিশ সরকার বালা সাহেব ঠাকরের স্মারক নির্মাণের জন্য একশ কোটি টাকা মঞ্জুরি দিয়েছে,ফরণবিশ সরকারের এই সিদ্ধান্তে রাজনৈতিক মহল তোলপাড়। কারণ এই পদক্ষেপের ফলে মহারাষ্ট্র রাজনৈতিক সমিকরণ বদলে যাবে বলে তথ্যভিজ্ঞ মহল মনে করছে।
সূত্রের খবর আনুষ্ঠানিক ঘোষণা না হলেও মহারাষ্ট্রে শিবসেনা ও বিজেপি লোকসভার আগে নিজেদের মধ্যে দূরত্ব সরিয়ে এক হয়ে কাজ শুরু করে দিয়েছে। কিছুদিন আগে শিবসেনা বিজেপি জোট ভেঙে যাওয়ার পর রাজনৈতিক মহল থেকে দাবি করা হয়েছিল শিবসেনা কোনোভাবেই আর বিজেপির সাথে জোট করবে না, কিন্তু পরিস্থিতি যদিকে যাচ্ছে তাতে মনে হচ্ছে শিবসেনা ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সেই থাকবে, যদি তাই হয় তাহলে বিজেপি সাংসদ সুব্রামানিয়ম স্বামীর কথাই সত্যি হবে, কারন তিনি আগেই বলেছিলেন যে শিবসেনা কখনোই বিজেপির সঙ্গ ছাড়বে না।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]