নিউজ ডেস্ক, নিউ দিল্লীঃ – প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখোপাধ্যায়ের পর এবার আরও একজন কংগ্রেসের নেতা যোগ দিতে চলেছেন আর.এস.এস-এর সভায়   । 



সূত্রের খবর অনুসারে আগামী ১৭-১৯ সেপ্টেম্বর নয়াদিল্লিতে আর.এস.এস প্রধান মোহন ভগবতেক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হতে চলেছে ‘ফিউচার অফ ভারত’ ,যেখানে জাতীয় ইস্যুতে তাদের দৃষ্টিভঙ্গির বিষয়ে বক্তব্য রাখবে প্রধান বক্তা মোহন ভগবত ৷ সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিকে তার সাথে আমন্ত্রন জানান হল আরও নানান রাজনৈতিক নেতৃত্ববৃন্দদেরও । ২০১৯ লোকসভা নির্বাচনের আগে প্রথমে প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখোপাধ্যায় তারপর কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি । একেতেই আর.এস.এস-এর প্রতিষ্টা দিবসে প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখোপাধ্যায়ের আর.এস.এস-এর প্রতিষ্ঠাতা কেশব বলিরাম হেডগাওয়ারকে ভারতের বীর সন্তান বলার পর কংগ্রেস দলে যে ভাঙ্গন শুরু হয়েছে তা এখনও পুরোপুরি সারাতে পাড়েনি কংগ্রেস তারপর এবার খোদ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ।     


প্রসঙ্গত গত সপ্তাহেই লন্ডনের “ইন্টারন্যাশনাল ইনস্টিটিউ অফ স্ট্র্যাটেজিক স্টাডিসে” বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধি আর.এস.এস-কে মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তুলনা করেন ৷ যারফলে সারা দেশ জুড়ে কড়া সমালোচনার মুখে পড়তে হয় রাহুল গান্ধিকে সেই ঘটনার পর ৩দিন কাটতে না কাটতেই আর.এস.এস-এর অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে ৷ এই বিষয় নিয়ে আরএসএস মুখপাত্র অরুণ কুমার বলেন, ‘ রাহুল গান্ধী এখনও ভারতকেই যথাযথ চিনে উঠতে পারেননি তাহলে গেরুয়া পোশাকের গুরুত্ব তিনি কিভাবে বুঝবেন ? তাই তাকে আমন্ত্রন জানান হয়েছে , কারন তারা আশা করেন প্রনব বাবুর মতন রাহুল গান্ধীও আর.এস.এস কি সেটা সভায় এলেই বুঝতে পারবেন ।  তবে, রাহুল গান্ধিকে আমন্ত্রন জানানো হলেও ৷ তিনি সেই অনুষ্ঠানে যোগদান করবেন কিনা! সেই নিয়ে এখনও কংগ্রেসের তরফে কোনও বিবৃতি পেশ করা হয়নি ৷

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]