নিউজ ডেস্ক, বাংলাদেশঃ – আবারোও নির্মম পরিহাসের সম্মুখে গোপালগঞ্জ টুঙ্গিপাড়ার সংখ্যালঘুরা । জোরপূর্বক দখল করে নেওয়া হচ্ছে একের পর এক হিন্দুদের জমি-জমা, বসত-বাড়ি, ভিটে-মাটি সবই । 

সূত্রের খবর অনুসারে গোপালগঞ্জ হচ্ছে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের নির্বাচন এলাকা । বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের খোদ টুঙ্গিপাড়াতে । আর সেখানেই সমাজের সংখ্যাগুরুদের হাতে প্রতিদিনই অত্যাচারিত হচ্ছে এলাকার সংখ্যালঘুদের । যদিও এটাই প্রথম নয়, এর আগেও গোপালগঞ্জে সংখ্যালঘুদের ওপর বহুবার নির্যাতনের ঘটনা ঘটেছে কিন্তু তাতে কোন ভ্রুক্ষেপ নেই দেশের সরকারের । ভুক্তভোগী স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের অভিযোগ অনুসারে মঃ ফরমান আলী শেখ (তেলুয়া) নামক গোপালগঞ্জ টুঙ্গিপাড়ার এক প্রভাবশিল ব্যক্তি ও তার দলবল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সদর উপজেলার জোয়ারিয়া গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের প্রায় ৭০০ বিঘা জমির চারপাশে জোরপূর্বক নেট পাটা দিয়ে ঘেরাও করে জমি দখল করে নিয়েছে ।  



ভূক্তভোগী জমির মালিকরা হলেন সত্যপল্লী জোয়ারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক শিশির কুমার বিশ্বাস, দিনো সরকার, প্রকাশ বিশ্বাস, অতুল মন্ডল, পিযূষ বিশ্বাস। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা এলাকার ভূমিদস্যূ মঃ ফরমান আলী শেখ (তেলুয়া) পিতা মোঃ আলী তেলুয়া এতটাই প্রভাবশালী যে প্রশাসনের সকল বাধা অমান্য করে জোয়ারিয়া এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের প্রায় ৭০০ বিঘা জমি জোর করে চারিদিকে বেড়া দিয়ে ঘিরে জবরদখলের করে নিয়েছে । প্রশাসনের বাধা অমান্য করে এই কাজ করলেও নির্বিকার প্রশাসন এই ব্যাপারে কোন পদক্ষেপই নিচ্ছে না , যারফলে ওই এলাকার দরিদ্র ও অসহায় মানুষগুলো তাদের জমিতেও যেতে পারছেন না। তারা তাদের জীবন জীবিকার অন্যতম মাধ্যম জোয়ারিয়ার বিলে মাছ ধরতে পারছে না। যদি কেউ তাদের জমিতে যাওয়ার চেষ্টা করছে, তাহলে ফোরকান শেখের লোকজন তাদের ওপর অমানবিকভাবে অত্যাচার ও নির্যাতন চালাচ্ছে। বর্তমানে তারা অত্যন্ত অসহায় অবস্থায় দিন যাপন করছে। অর্ধাহারে, অনাহারে দিন কাটাচ্ছে , সেইসাথে প্রশ্ন করছেন যে আর কতদিন এভাবে সমাজের এক শ্রেণীর কাছে তারা প্রতিনিয়ত অত্যাচারিত হবেন , কেন প্রশাসন সব কিছু জেনেও চুপ চাপ বসে সব রঙ্গ দেখছে ?? আর কতদিন মুসলিমদের থেকে ভয়ে ভয়ে থাকতে হবে, বাংলাদেশের হিন্দুদের ?? 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]