নিউজ ডেস্ক, জম্মু-কাশ্মীর:- অবশেষে সেনার জালে হিজব-উল-মুজাহিদিনের মাথা সৈয়দ সালাউদ্দিনের ছেলে শাকিল । এনআইএ, সিআরপিএফ ও পুলিশের যৌথ অভিযানে শ্রীনগরের রামবাগ থেকে গ্রেফতার হয় শাকিলকে । 



সর্ব ভারতীয় সংবাদ সংস্থা এএনআই-এর তরফ থেকে আজ সকালে এই খবর প্রকাশিত হয় , জানাযায় ২০১১ সালে হিজব-উল-মুজাহিদিন প্রধান সালাউদ্দিনের ছেলে সৈয়দ শাকিল আহমেদের বিরুদ্ধে টেরর ফান্ডিংয়ের অভিযোগ ছিল । অনেকদিন ধরেই তার বাড়িতে হানা দেওয়ার পরকল্পনা ছিল এনআইএর , এরপর গোপন সূত্রের খবর অনুসারে শাকিলের বাড়িতে অভিযান চালায় এনআইএ, সিআরপিএফ ও পুলিশের যৌথ বাহিনী , অভিযানে এনআইএ-এর হাতে এসে বহু গুরুত্বপূর্ণ তথ্যসম্বলিত কিছু কাগজপত্র , এর তা দেখেই মাথায় বাজ পরে সংস্থার সাথেসাথেই তাকে গ্রেফতার করা হয়৷

NIA team along with CRPF and local police arrested Shakeel, the son of Hizb-ul-Mujahideen chief Syed Salahuddin from Rambagh in Srinagar: NIA Spokesperson to ANI

— ANI (@ANI) August 30, 2018




সূত্রের খবর অনুসারে সন্ত্রাসবাদী সংগঠনগুলিকে অর্থ দিয়ে সাহায্য করত শাহিদ ৷ ২০১১ এর পরথেকে অনেকবার অভিযোগ ছিল সৈয়দ শাকিল আহমেদের বিরুদ্ধে , তারপর থেকে সংস্থার পূর্ণ নজরদারী ছিল শাকিলের ওপর , এর আগে একই কাজের জন্য গ্রেপ্তার করা হয় সালাউদ্দিনের ওপর এক ছেলেকে, বর্তমানে সে রয়েছে দিল্লির তিহার জেলে ।  ইতিমধ্যে তার বিরুদ্ধে চার্জশিটও দাখিল করেছে তদন্তকারী সংস্থা । নতুন করে হিজব-উল-মুজাহিদিন প্রধানের আরও এক ছেলে তদন্তকারীদের জালে পড়ায় যে বিশাল আঘাত আসবে হিজব-উল-মুজাহিদিনে, তা আর বলার অপেক্ষা রাখে না । জানাযায় সালাউদ্দিনের বড় ছেলে শাকিল আহমদ শ্রীনগরে কাশ্মীর “ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে” মেডিক্যাল অ্যাসিসটেন্ট হিসাবে কাজ করত, তাছাড়াও তার আরও ৪ ছেলে  বিভিন্ন সরকারি দপ্তরে কর্মে যুক্ত।

ভারতে থেকে, ভারতের সুবিধা ভোগ করে , ভারত বিরোধী কার্যকলাপের সাথে যুক্ত থাকার কারনে ইতিমধ্যেই হিজব-উল-মুজাহিদিন প্রধান সালাউদ্দিনের সম্পূর্ণ পরিবারের বিরুদ্ধে ভারত সরকারের পক্ষ থেকে যথাযথ আইনি পদক্ষেপের দাবী তুলেছেন বিশেষজ্ঞ মহল ।  

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]