জম্মু ও কাশ্মীরের কেরান সেক্টরে নিয়ন্ত্রণরেখা দিয়ে অস্ত্র ও গোলাবারুদ পাঠানোর পাকিস্তানি ছক বানচাল করল ভারতীয় সেনা। ৪টি একে-৭৪ রাইফেল সহ উদ্ধার হল প্রচুর গোলাবারুদ।

সতর্ক ভারতীয় বাহিনী উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলায় কেরান সেক্টরে নিয়ন্ত্রণরেখা দিয়ে অস্ত্র পাঠানোর পাক প্রয়াস বানচাল করল। জানালেন এক সেনা আধিকারিক। তিনি জানান, কিষেণগঙ্গা নদী পেরিয়ে ২-৩ জন লোককে দড়িতে বাঁধা একটি টিউবে করে কিছু জিনিস নিয়ে আসতে দেখে সেনা।

বাহিনী দ্রুত ওই এলাকায় যায়। দুটো ব্যাগে লুকোনো ৪টি একে-৭৪ রাইফেল, ৮টি ম্যাগাজিন ও ২৪০ রাউন্ড গোলা উদ্ধার করে। এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলে আধিকারিক জানিয়েছেন।

তিনি বলেন, পাক অধিকৃত কাশ্মীর থেকে জঙ্গিরা অস্ত্র চোরাচালান করার চেষ্টা করেছিল। কিন্তু সতর্ক ভারতীয় বাহিনী সেই ছক বানচাল করে দিয়েছে।

শ্রীনগর ভিত্তিক চিনার কোরের কমান্ডার লে. জেনারেল বিএস রাজু বলেন, পাকিস্তানের অপপ্রয়াসের কোনও পরিবর্তন ঘটেনি।

“শনিবার সকালে কেরান সেক্টরে কিষেণগঙ্গা নদী পেরিয়ে একটি টিউবে পাকিস্তান ৪টি একে-৭৪ রাইফেল সহ প্রচুর গোলাবারুদ পাঠানোর চেষ্টা করেছিল। কিন্তু আমাদের সতর্ক বাহিনী নজরদারি যন্ত্রের সাহায্যে ওই লুকোনো অস্ত্র ভাণ্ডার উদ্ধার করেছে। এতেই বোঝা যাচ্ছে পাক অপচেষ্টার কোনও বদল ঘটেনি। আমরা ভবিষ্যতেও এই ধরণের অপচেষ্টা বানচাল করে দেব।” শ্রীনগরে সাংবাদিকদের জানান লে. জেনারেল রাজু।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]