নিউজ ডেস্ক: – ভারতের সর্ববৃহৎ গণতান্ত্রিক উৎসব লোকসভা নির্বাচন এখনো কয়েক মাস দেরি আছে কিন্তু তার আগেই প্রকাশ হয়ে গেল জনপ্রিয়তার নিরিখে ভারতের প্রধানমন্ত্রীর দৌড়ে এগিয়ে কে !!


সর্বভারতীয় ম্যাগাজিন ‘ইন্ডিয়া টুডে’-র জুলাই মাসের ‘মুড অফ দ্য নেশন’ সমীক্ষায় প্রধানমন্ত্রীর দৌড়ে সবার উপরে রয়েছে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম । যদি এই মুহূর্তে ভারতে লোকসভা নির্বাচন হয় তবে পুনরায় প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদি । জনপ্রিয়তার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধীর নাম, শুধু তাই নয় গতবার লোকসভা নির্বাচনের থেকে কংগ্রেসের আসন কিছুটা বৃদ্ধি পেলও একক বৃহত্তম দল হিসেবে ফের ক্ষমতায় আসতে চলেছে বিজেপি বলে জানা যায় উক্ত সমীক্ষা থেকে ।


সমীক্ষার রিপোর্ট অনুযায়ী বিজেপির আসন সংখ্যা ২০১৪ থেকে কিছুটা কম হলেও ২৫০-এর আশেপাশে থাকবে বলে জানা যায় , সেক্ষেত্রে একক দল হিসেবে এগিয়ে গেলেও এনডিএ-র অন্যান্য শরিকদের উপর নির্ভরতা রাখতে হবে মোদির দলকে । সেই সাথে ২০১৪-র ১২২ টি আসনের থেকে গোটা কুড়ি আসন কংগ্রেসের বাধতে পারে বলে ইঙ্গিত পাওয়া যাচ্ছে এই সমীক্ষায় । তবে সমীক্ষা এও বলছে যে এই হিসেব অনেকটা নির্ভর করছে বিভিন্ন দলের শরিকদের জার্সি বদলানোর ওপর । নীতীশ কুমারের সংযুক্ত জনতা দল , তেলেগু দেশম পার্টি, জনতা দল, পিপলস ডেমোক্রেটিক পার্টি প্রভৃতি আঞ্চলিক দলগুলোর ‘থাকা ও যাওয়ার’ ওপর অনেকটা নির্ভরশীল ২০১৯ লোকসভা নির্বাচনের ফলাফল । 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]