নিউজ ডেস্ক : – বয়স মাত্র ১৬ কিন্তু তাতে কী বয়সে প্রতিভার কাছে হার মানে তা আবার প্রমাণ করলো ভারতের সোনার টুকরো ছেলে সৌরভ চৌধুরী ।


জাকার্তায় চলা এশিয়ান গেমস-এ ভারতের হয়ে তৃতীয় সোনাটি আনলো ১৬ বছরের কিশোর সৌরভ চৌধুরী এদিন ১০ মিটার এয়ার পিস্তল  ইভেন্টে সোনা দিল সে । সেই সাথে তৈরি করল বিশ্ব রেকর্ড । এত কম বয়সে এই প্রথম ভারতের কোন খেলোয়াড় সোনা জিতল এশিয়ান গেমসে শুধু তাই নয় এই একই ইভেন্টে আরো একটি ব্রোঞ্জ পদক পেল ভারতের শুটার অভিষেক বর্মা । একই ইভেন্টে ভারতের হয়ে দুটি পথ জেতা এই প্রথম ।

মঙ্গলবার ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সৌরভের প্রতিপক্ষ ছিল বারের বিশ্ব চ্যাম্পিয়ন জাপানের মাতসুদা । একই ইভেন্টে ছিলেন চারবারের অলিম্পিক সোনাজয়ী প্রতিদ্বন্দ্বীও কিন্তু বয়স ও প্রতিকূলতা কে হার মানিয়ে সেরার শিরোপা ছিনিয়ে নিল সৌরভ । শুধু তাই না মোট ২৪০.৭ স্কোর করে এশিয়ান গেমসে নতুন রেকর্ড তৈরি করল সৌরভ ।

— Rajyavardhan Rathore (@Ra_THORe) August 21, 2018

সৌরভ দুরন্ত সাফল্যে উচ্ছ্বসিত সৌরভের পরিবার, গোটা ভারত বর্ষ সহ ভারতের ক্রিয়াজগৎও । তার এই সাফল্যে তাকে অভিনন্দন জানিয়ে ইতিমধ্যেই টুইট করে ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর বলেন এরকম দুর্দান্ত ও প্রতিভাবান শুটার কে আমাদের মধ্যে পেয়ে আমরা গর্বিত । সেই সাথে সৌরভ কে অভিনন্দন জানিয়েছেন অলিম্পিক সোনা জয়ী ভারতীয় শুটার অভিনব বিন্দ্রাও । 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]