যে ভাবে বেশ কিছুদিন ধরে লাগামছাড়া ভাবে পেট্রোল- ডিজেলের দাম আকাশ ছুঁয়েছে তা নিয়ে  সাধারণ মানুষের কপালের ভাঁজ যেমন বাড়াচ্ছে, তেমনি বাড়াচ্ছে সরকারের প্রতি ক্ষোভ । 


সূত্রানুসারে খবর, সাধারণ মানুষের সমস্যার কথা ভেবে খুব শীঘ্রই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিতে চলেছে এক খুব বড় পদক্ষেপ।পৃথিবীর সবথেকে বড় ক্রুড অয়েলের ভাণ্ডার যেটি ভেনিজুয়েলাতে অবস্থিত, সেটি সম্প্রতি ভারত সরকারকে একটি প্রস্তাব দিয়েছে, এবং প্রস্তাবে বলা হয়েছে যে ভারত যদি ৮০% ক্রুড অয়েল তাদের কাছ থেকে আমদানি করে, তবে পেট্রোল আর ডিজেলের দাম ৫৪ টাকা ও ৪৮ টাকাতে এসে দাঁড়াবে। 

তবে এই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী নিজে, যদিও তিনি এখনো তার সিদ্ধান্তের কথা স্পষ্ট জানাননি। উল্লেখ্য, যেহেতু তেলের মূল্যবৃদ্ধি সরকারের হাতে নেই, সেহেতু সরকার কিছুটা হলেও দিশেহারা হয়ে পড়েছে। কারণ তেলের জন্য ভারতবর্ষ মুসলিম দেশগুলির উপর নির্ভরশীল। এদেশের ৮০% ক্রুড অয়েল বিদেশ থেকেই আমদানি করতে হয়।

যদি ভারত ভেনেজুয়েলার প্রস্তাব মেনে নিলে সেক্ষেত্রে কিছুটা আশার আলো দেখতে পাবে ভারতবাসী। সামনে লোকসভা ভোট, এই অবস্থায় মোদীজি ভেনেজুয়েলার প্রস্তাব মেনে নিলে, প্রধানমন্ত্রীর গ্তেরহঞ্মণযোগ্যতা যেমন বাড়বে তেমনই স্বস্তির নিঃশ্বাস নিতে পারবে সাধারণ মানুষ।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]