আঁধারে কখন এসে জ্বালবে প্রদীপ তুমি ……….. হ্যাঁ , ঠিক এই গানটির মতনি ত্রিপুরা কংগ্রেস নেতাদের আবার ঘরে ফেরাকে আঁধারে প্রদীপ জ্বলে ওঠার মত দেখছে ত্রিপুরা সি পি এম । ত্রিপুরায় গেরুয়া ঝড়ের মুখোমুখি হয়ে , কংগ্রেস তার অস্তিত্ব ত্রিপুরায় টিকিয়ে রাখুক সেটা মনেপ্রাণে চাইছে সিপিএম ।



গত কয়েক বছরে এই রাজ্যে কংগ্রেসের অস্তিত্ব ক্রমশ বিলীন হয়েছে। প্রথমে তৃণমূল, পরে বিজেপি-তে নাম লিখিয়েছেন দলের নেতা-কর্মীদের বড় অংশ কিন্ত বিজেপি এবং তৃণমূলেও প্রত্যাশা পুরণ না হওয়ার ক্ষোভে কংগ্রেসে ফিরতে চাইছেন নেতা-কর্মীদের কেউ কেউ।ত্রিপুরায় বিজেপি যদি কংগ্রেস-তৃণমূলকে ধুয়ে-মুছে সাফ করে বিরোধী ভোট নিজেদের ঘরে টেনে নেয়, তাতে সিপিএমেরই চিন্তা বাড়বে।সুত্রের খবর আনুসারে সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর এক সদস্যের কথায় তার চেয়ে কংগ্রেস অল্প ভোট ধরে রাখলেও তাদের লাভ।উদয়পুর হোক বা সোনামুড়া— কংগ্রেসে ‘ঘরে ফেরার সে সব খবর গুরুত্ব দিয়ে প্রচার করছে সিপিএমের মুখপত্র ।

ইতিমধ্যে কংগ্রেস ছেড়ে তৃণমূল ঘুরে বিজেপি-তে নাম লিখিয়েছেন সুদীপ রায়বর্মণ-সহ যে ৬ বিধায়ক, তাঁদের আনুষ্ঠানিক ভাবে বিজেপি-র সদস্য হিসেবে স্বীকৃতি দিয়েছে  ত্রিপুরা বিধানসভা। কিন্তু কারা বিধানসভা ভোটে টিকিট পাবেন, তা নিয়ে আদি ও নব্য বিজেপি উদয়পুর, ধর্মনগরে রাস্তায় নেমেছে। তাই আশা হারাচ্ছে না কংগ্রেস। সঙ্গে সিপিএমও!

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]