মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের হাত ধরে এবার পালটে যেতে চলেছে ত্রিপুরার কৃষি দপ্তরের নাম। এখন থেকে এই দপ্তরের নাম  বদলে হবে কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর।



আজ মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব দক্ষিণ জেলার বীরচন্দ্র মনুতে ভ্যাজিটেবল এক্সিলেন্স সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী স্থানীয় চাষিদের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন। সঙ্গে ছিলেন রাজ্যের কৃষি মন্ত্রী প্রানজিৎ সিংহ রায় সহ আধিকারিকদের একটি দল।

 অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, দেশের প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন, আগামী ২০২২ সালের মধ্যে কৃষকদের আয় দিগুণ করতে হবে। কৃষকরা যাতে তাদের উৎপাদিত সামগ্রীর ন্যায্যমূল্য পায়। এবং সব ধরনের ঝুঁকি থেকে তাদে মুক্ত করার লক্ষ্যে বেশ কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। 

সেইসাথে রাজ্য কৃষি দপ্তরের নাম বদলের সিদ্ধান্ত নিয়েছে ত্রিপুরা সরকার। এখন থেকে কৃষি দপ্তরের নামা হবে কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর। কৃষকদের বাদ দিয়ে কৃষির উন্নতি সম্ভব নয়। ফলে দপ্তরের নামেই বিষয়টির উল্লেখ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে দপ্তরের নাম বদলের সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই তৎপরতা শুরু হয়েছে। জানা গেছে, ভূমি ও উদ্যান দপ্তরকেও এবার কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের আওতায় নিয়ে আসা হবে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]