নিউজ ডেস্ক, আগরতলাঃ- উপনির্বাচনের প্রার্থী নিয়ে কাজিয়া বিজেপি ও আইপিএফটি-র মধ্যে । জোটশরিকের সাথে কথা বলতে রাজ্যে আসছেন রামমাধব 


২০১৮ বিধানসভা নির্বাচনে একসাথে লড়লেও, বর্তমানে উপনির্বাচনে জোটশরিক বিজেপির বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে আইপিএফটি । সেই নিয়ে নানান সমস্যার ও সুত্রপাত হয়েছে ইতিমধ্যে , সমস্যা পৌঁছেছে মারামারি, হাতাহাতি, বাড়ি ঘর ভাঙচুর থেকে শুরু করে গাড়ি জ্বালানো ও রাস্তা অবরোধ পর্যন্তও পৌঁছেছে সেইসাথে বিজেপি কর্মী সমর্থকদের উপর আক্রমণের ঘটনাও বাড়তে থাকে । এই পরিস্থিতিতে আইপিএফটি সুপ্রিমো তথা রাজস্ব মন্ত্রী এন সি দেববর্মা-র বাড়িতে আইপিএফটির একটি কোড় কমিটির মিটিংও হয় এবং মিটিং শেষে আইপিএফটির মুখপাত্র মঙ্গল দেববর্মা জানান, বিজেপির সাথে কোন আলোচনা না করে উপনির্বাচনে আলাদা ভাবে প্রার্থী দেওয়াকে কেন্দ্র করেই এই সমস্যার সৃষ্টি । সাথে নিজেদের সব দোষ স্বীকার করে নিয়ে তিনি জানান আইপিএফটি জোট ভাংতে চায় না । তারা জোটে থেকেই সরকারের সাথে থাকবে ।

কিন্তু আইপিএফটি-র এই ধরনের কাজকর্ম দিনের পর পর বিজেপির মাথা ব্যাথার কারন হয়ে দাঁড়াচ্ছে । প্রতিনিয়ত জোট বিরোধী কাজকর্মে রীতিমত বিশ্বাসযোগ্যতা হারিয়েছে আইপিএফটি । তাই জোট থাকবে কিনা এবিষয়ে বিজেপি সদর দলের কোর কমিটির প্রায় সমস্ত সদস্যরা বুধবার দলের সভাপতি তথা মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সাথে বৈঠকে বসে । সূত্রের খবর অনুসারে, বুধবার মধ্যরাত পর্যন্ত এই বৈঠক চললেও জোট থাকবে কিনা তা নিয়ে এখনো  কোন সিদ্ধান্তে আসতে পারেনি দল । এই সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সাথে কথাও হয় দলের শীর্ষ নেতৃত্বের সাথে । দিল্লী থেকে সমস্ত কিছু পর্যালোচনা করে সিদ্ধান্ত জানাবার জন্য বিপ্লব কুমার দেব দুদিনের সময় চেয়েছেন বলে জানা যায় । সেই অবস্থায় আজ জানা যায়, বিজেপির সাথে আইপিএফটি জোট সংক্রান্ত সমস্যার সমাধান করতে রাজ্যে আসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক রামমাধবজী , সেইসাথে আসামের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও আসতে পারেন বলে জানা গেছে । তারপর বৈঠকের মাধ্যমে ঠিক হবে যে বিজেপি আইপিএফটি-র সাথে সম্পর্ক রাখবে নাকি জোট ভেঙ্গে একলা চলো নীতি নেবে !!

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]