ব্যুরো রিপোর্ট, মুম্বাই:- এ যেন সিংহম সিনেমার শেষ ক্লাইম্যাক্স এর এক টুকরো অংশ, যেখানে জয়কান্ত শিখড়ে ঘুমিয়ে ঘুমিয়ে মন্ত্রী হওয়ার স্বপ্ন দেখেছিল কিন্তু ঘুম ভাঙতেই সব শেষ । মহারাষ্ট্রের ঘুম থেকে উঠে সব শেষ না হয়ে গেলেও তা প্রায় সব শেষ এরই সমান শিবসেনা আর কংগ্রেসের কাছে ।

মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলা শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে ঘুম থেকে উঠে দেখলেন মোহভঙ্গ । মুম্বইয়ের রাজভবনে মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন দেবেন্দ্র ফড়নবিশ আর তার সাথে জোট শরিক হিসেবে উপ মুখ্যমন্ত্রীর শপথ নিচ্ছেন এনসিপি নেতা তথা শরদ পওয়ারের ভাইপো অজিত পওয়ার।

যেখানে মহারাষ্ট্রে কংগ্রেস আশায় বুক বেঁধেছিল শিবসেনা এনসিপি-র সাথে মিলিত হয়ে সরকার গঠন করবে সেই স্বপ্নে পুরো জল ঢেলে মুখের গ্রাস কেড়ে নিয়ে সাতসকালেই এমসিপি কে সাথে নিয়ে সরকার করে ফেলল বিজেপি । যা শুধু মহারাষ্ট্র নয়, গোটা দেশের কাছেই এ হল বড় চমক। আরও বিস্ময়, শরদ পওয়ারকে নিয়ে, যে মানুষটা শুক্রবার সন্ধ্যায় সাংবাদিক বৈঠক করে ঘোষণা করেছিলেন, উদ্ধব ঠাকরেই মুখ্যমন্ত্রী হবেন, তাঁর দল রাতারাতি ভোল বদলে । দেবেন্দ্র ফড়নবিশ কে মুখ্যমন্ত্রী হিসেবে সমর্থন করে উপমুখ্যমন্ত্রী যাবে শপথ নামালেন ভাইপো অজিত পাওয়ার কে ।

এরপরই কিংকর্তব্যবিমূঢ় এবং দিশেহারা হয়ে পড়ে কংগ্রেস, এযাবৎকালীন এত বড় “শক” হয়তো তারা আর খায়নি । কংগ্রেস মুখপাত্র অভিশেক মানু সিংহভি ট্যুইটারে বলেন তিনি তো এতক্ষন এটিকে মিথ্যে নিউজ ভেবেছিলেন, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারকে কটাক্ষ করে “তুসি গ্রেট হো” বলেন –

মুম্বইয়ের রাজভবনে এ দিন সকাল ৭.৫০ মিনিট নাগাদ দেবেন্দ্র ফড়নবীশ ও অজিত পাওয়ারকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি। শপথ অনুষ্ঠানের পর মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ বলেন, মহারাষ্ট্রে সুশাসন দেওয়ার জন্য বিজেপি-কে মানুষ বিপুল ভাবে ভোট দিয়েছিলেন। জোট শরিক হিসাবে শিবসেনাও অনেক আসনে জিতেছিল। কিন্তু ভোটের পরই বেচাল শুরু করেছিল শিবসেনা। যা রাজ্যের পক্ষে শুভ ছিল না। মহারাষ্ট্রে খিচুড়ি সরকার চায় না মানুষ। তাই তিনি নতুন সরকার গঠনের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে ধন্যবাদ জানিয়ে এই সরকার সমগ্র মহারাষ্ট্রের মানুষের নামে উৎসর্গ করেন ।

ফড়নবীশ ও অজিত পওয়ারকে টুইট বার্তায় অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।



By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]