বাংলার আসন্ন বিধানসভার নির্বাচনী রাজনীতি বিনোদন জগতের সাথে থিয়েটারও মনমাতানো সাড়া ফেলেছে। বিজেপিতে যোগ দেওয়ার অপরাধে এক নাটক অভিনেতাকে রীতিমতো নাটক থেকে ছুঁড়ে ফেলা হলো। সৌরভ পালোধি পরিচালিত ‘ঘুম নেই’ নাটকের অভিনেতা ছিলেন কৌশিক কর।এই ‘ঘুম নেই’ নাটক থেকে বাদ দেওয়া হয়েছে অভিনেতা কৌশিক করকে, খবর বাংলার এক স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের। কৌশিকের অভিযোগ বিজেপিতে যোগদানের জন্যই তাকে বাদ দেওয়া হয়েছে ‘ঘুম নেই’ নাটক থেকে।

পরিচালক সৌরভ ‘চল ফোট’ কথাটি নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর কৌশিক অভিযোগ করেন, তার কাছে এই ধরনের কোনো ফোন বা মেসেজই আসেনি, অথচ তাকে এফবি-তে ‘চল ফোট’ লিখে কটাক্ষ করেছেন সৌরভ। কৌশিক জানিয়েছেন, তার কোন দুঃখ ছিলনা যদি তাকে অভিনেতা হিসেবে বাদ দেওয়া হত, তিনি জানিয়েছেন বিজেপি-তে যোগদানকে তার অপরাধ হিসেবে দেখানো হয়েছে এটাই তার কাছে দুঃখজনক,এতে শুধু তিনি নন অপমান করা হয়েছে ভারতীয় জনতা পার্টিকে। সৌরভের কথায়, কৌশিককে নাটক থেকে বাদ দেওয়া হয়নি,কৌশিক তার খুব ভালো বন্ধুও বটে।

বাম মতাদর্শীরা এক সঙ্গে মিলে নাটক তৈরি করছিলেন বলেই অন্য মতাদর্শকে বাদ দেওয়া হয়েছে। সিদ্ধান্তটা একার না, দলের প্রত্যেকের। কৌশিকের পাল্টা জবাব, শিল্প ও রাজনীতি এক নয়, ফ্যাসিজম চলছে। আমাদের এই ধরনের আচরণে পরের প্রজন্ম কী শিক্ষা পাচ্ছে ? গত আট মার্চই বিজেপিতে যোগ দিয়েছিলেন কৌশিক কর। তাই তাকে “চল ফোট” কটাক্ষ করে মেহনতি মানুষের নাটক “ঘুম নেই” থেকে বাদ দেওয়ার কথা জানান পরিচালক সৌরভ পালোধি।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]