নিউজ ডেস্ক, আগরতলাঃ- ১০ই সেপ্টেম্বর কংগ্রেসের ডাকা ধর্মঘটকে অসফল করার ডাক দিলেন ত্রিপুরা প্রদেশ বিজেপির রাজ্য সম্পাদিকা প্রতিমা ভৌমিক ।

প্রসঙ্গত, জ্বালানীর মূল্যবৃদ্ধি, অর্থনৈতিক সংকট এবং রাফাল যুদ্ধ বিমান , সহ আরও নানান দাবীতে কেন্দ্রে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকারের বিরুদ্ধে আগামী ১০ সেপ্টেম্বর ১২ ঘণ্টার সারা ভারত বন্ধের ডাক দিয়েছে কংগ্রেস , আর তাতে সায় দিয়েছে কংগ্রেসের পরম মিত্র সিপিএমও । আর তাই ইতিমধ্যেই সারা দেশের পাশাপাশি ত্রিপুরাতেও বন্ধ সফল করার জন্য চেষ্টা চলাচ্ছে কংগ্রেস ও সিপিএম । জানা গেছে, বিজেপি বিরোধী সিপিআইএম ২০১৯ এর লোকসভা নির্বাচনে মহাজোট তৈরির চেষ্টায় এই বনধকে সমর্থন করেছে। এদিকে কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে, সোমবার মাঠে নামবে যুব কংগ্রেস এন এস ইউ আই, মহিলা কংগ্রেস এবং সেবা দল। পথে নেমে বনধের সমর্থনে পিকেটিং করবে কংগ্রেসীরা। 

এরপরেই রাজ্য সরকারের পক্ষ থেকে বন্ধের বিরোধিতা করে সরকারি বিজ্ঞপ্তি জারি হয় , সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়, অফিস আদালত থেকে শুরু করে সমস্ত সরকারি দপ্তর নির্দিষ্ট নিয়ম মাফিক খোলা থাকবে , মিলবে সমস্ত রকম সরকারি পরিষেবাও । সেইসাথে হাট বাজার , দোকান পাট সহ সমস্ত বেসরকারি সংস্থা ও ব্যবসায়ীদেরও পরিষেবা সচল রাখার আবেদন করা হয় । কোন ধরনের উশৃঙ্খলতা বরদাস্ত না করে প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণের স্বাভাবিক জীবনযাত্রা চালিয়ে যাবারও আবেদনও জানান হয় । 

এই বনধের বিষয়ে বিজেপির রাজ্য সম্পাদিকা প্রতিমা ভৌমিকের সাথে যোগাযোগ করা হলে, তিনি আমাদের প্রতিনিধিকে জানান, সপ্তাহের শুরুতে এই কর্মনাশা বনধ আঁখেরে ক্ষতি করবে সাধারন মানুষের , শনিবার ও রবিবার পরপর ২ দিন ছুটি থাকায় , যারা দিন আনে দিন খায় তাদের মুখের খাবার কেড়ে নিতে এই বনধ ডেকেছে কংগ্রেস ও সিপিএম । একদিন বনধ মানে সরকারে লাখ লাখ টাকা রাজস্বের ক্ষতি, যার প্রভাব পরোক্ষ ভাবে সাধারন মানুষের ওপরই এসে পড়বে । মানুষ যেভাবে কংগ্রেস ও সিপিএম-কে প্রতাখ্যান করেছে, তাই অকারনে এই বনধ ডেকে তারা রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের ভাবমূর্তি খারাপ করার চেষ্টা করছে, যেটা রাজ্যের জনগণ কিছুতেই হতে দেবে না কারন কংগ্রেসের ডাকা বনধকে সমর্থন জানিয়ে সিপিএম আবার প্রমান করে দিয়েছে তারা আসলে ভাই ভাই , একই মুদ্রার দুইপিঠ । তাই এই বনধের বিরোধীতা করে বিজেপি রাজ্য সম্পাদিকা জানান, কংগ্রেস ও সিপিএমের তরফ থেকে যদি বন্ধকে জোরপূর্বক সফল করার চেষ্টা করা হয় তবে তা অসফল করে দেবে রাজ্যের আম জনতা । তাই তিনি কংগ্রেস ও সিপিএমের ডাকা এই কর্মনাশা বনধকে অসফল করে , রাজ্যকে স্বাভাবিক রাখার আবেদন জানান রাজ্যবাসির কাছে ।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]