নিউজ ডেস্ক, কলকাতাঃ – উড়ালপুল দুর্ঘটনার খবর পেতেই পাহাড় সফর বাতিল করে কলকাতা ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷


উত্তরবঙ্গ সফরে গতকালই দার্জিলিঙ পৌঁছান মুখ্যমন্ত্রী ৷ আজ জিটিএ-র আধিকারিকদের সঙ্গে সাক্ষাৎ করেন মমতা ৷ আগামীকাল বুধবার মংপু বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ৷ বিশেষ সূত্রের খবর অনুসারে ব্রিজ ভাঙ্গার খবর পেয়ে সেই সমস্ত কর্মসূচি বাতিল করে আপাতত দার্জিলিং থেকে তড়িঘড়ি ফিরছেন কলকাতা মমতা বন্ধ্যোপাধ্যায় ৷ সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, কীভাবে এই ঘটনাটি ঘটেছে ৷ সেই বিষয়টি এভাবে বলা সম্ভব নয় ৷ সম্পূর্ণ ঘটনাটি তদন্ত সাপেক্ষ, এর পাশাপাশি উদ্ধার এবং চিকিৎসার সবরকম ব্যবস্থার নির্দেশ দিলেন তিনি ৷ সেইসাথে দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রীর। মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা ও আহতদের পঞ্চাশ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। ঘটনাস্থলে পৌঁছেছে ফরেনসিক দল।


মুখ্যমন্ত্রী এখনও এসে না পৌছলেও ঘটনা স্থলে পৌঁছেছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। পুলিশের আধিকারিকদের সাথে নিয়ে তিনি নিজে সমস্ত উদ্ধারকার্য খতিয়ে দেখছেন । সেইসাথে ঘটনাস্থলে পৌঁছান কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং পুর ও নগরোন্নয়মন্ত্রী ফিরহাদ হাকিম।  


কর্মব্যস্ত দিনে স্বাভাবিকভাবেই ব্রিজের উপর দিয়ে এবং নিচ দিয়ে গাড়ি চলাচল করছিল। তাই এই দুর্ঘটনায় বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি ও প্রাননাশের আশঙ্কা করা হচ্ছে।। তাছাড়াও এই ব্রিজের নীচেই রয়েছে বজবজ শাখার ট্রেন লাইন। ঘটনার পরেই শিয়ালদহ ডিভিশনের ওই লাইনে সমস্ত ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। অন্যদিকে ব্রিজের পাশেই রয়েছে মাঝেরহাট স্টেশন। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌছছেন রেলের আধিকারিকরা। শুরু হয়েছে উদ্ধার কাজ। সেইসাথে ব্রিজের নিছে মেট্রোর কাজ চলায়, মেট্রোকর্মীদেরও ভাঙা ব্রিজের তলায় চাপা পড়ার আশঙ্কা করা হচ্ছে। বজবজ-শিয়ালদা শাখার ট্রেনের পাশাপাশি বন্ধ রয়েছে ডায়মন্ড হারবার রোডও । সন্ধ্যে হয়ে যাওয়ায় উদ্ধারকাজ কিছুটা ব্যহত হলেও পুরসভা , রেলের পাশাপাশি সেনা ও বিপর্যয় মোকাবিলা দপ্তরও ইতিমধ্যে উদ্ধারকার্যে নেমেছে ।  

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]