ইয়ে দোস্তি হাম নেহি তোরেঙ্গে ,
                                               তোরেঙ্গে দম মাগার তেরা সাথ না ছোরেঙ্গে ……।

প্রসেনজিত দে  (উদয়পুর) :   বিখ্যাত সেই শোলে সিনেমার জয় আর বীরুর মত অটুট বন্ধুত্ব মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও রোমান মিয়াঁ চৌধুরীর । অবশ্য হবেই না বা কেন ?? সেই ছোট বেলার বন্ধু বলে কথা …… মাত্র ৭/৮ বছর বয়স থেকে প্রিয় বন্ধু ২জনে । এরপর বিপ্লব বাবু চলে যান দিল্লী আর রোমান মিয়াঁ রয়ে যান এখানেই । কিন্তু তাও দিল্লি থেকে ঈদের সময় দেখা করতে ত্রিপুরা আসতেন বন্ধুর সাথে , অন্যথা হলনা এবারও । তবে এবার বিপ্লব বাবু এলেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে , কিন্তু বন্ধুর কাছে তিনি সেই ছোট বেলার বন্ধুই ।

মুখ্যমন্ত্রী সারাদিন বন্যা পরিস্থিতি সামলে ,  সব সরকারি কাজ সামলেও কিন্তু ভোলেননি বাল্যবন্ধুকে ঈদি দেওয়ার কথা , তাই রাত ৯.৩০তা নাগাত মেয়ে শ্রেয়াকে নিয়ে উদয়পুর খিলপাড়ায় হাজির হয়ে যান রোমান মিয়াঁর বাড়ি । এই পবিত্র খুশির দিন নিজের বন্ধু মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পরেন রোমান মিয়াঁ ।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আবেগপ্রবন হয়ে পরেন ২বন্ধুই । নিজেদের ছোটবেলার কাটানো সময়ের কথা বলেন রোমান মিয়াঁ ও বিপ্লব দেব । কিন্তু সেই সাথে বন্যার ফলে যারা এবছর ঈদের আনন্দ উপভোগ করতে পারলেন না তাদের প্রতি দুঃখ প্রকাশও করেন তিনি ।

এদিকে মুখ্যমন্ত্রী আসার খবর পাওয়া মাত্রই প্রতিবেশীরা ভিড় জমান রোমান মিয়াঁর বাড়িতে । এরপর রাতের খাবার সেরে মেয়েকে নিয়ে আগরতলার উদ্দেশ্যে রওনা দেন মুখ্যমন্ত্রী । 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]