নিউজ ডেস্ক, নিউ দিল্লীঃ- ধর্মনিরপেক্ষ ভারতে সাম্প্রদায়িক রাজনৈতিক দল বাঞ্ছনীয় নয় । এই দাবিতেই আসাদুদ্দিন ওয়াইসির এআইএমআইএম বন্ধ করার জন্য মামলা দায়ের হল দিল্লি হাইকোর্টে।


হায়দ্রাবাদ লোকসভা কেন্দ্রের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসির দল হল এআইএমআইএম । এই দলের অপর গুরুত্বপূর্ণ নেতার নাম হল আকবরুদ্দিন ওয়াইসি। যিনি আবার সম্পর্কে আসাদুদ্দিন ওয়াইসির ভাই। ধর্মের নামেই বার বার ভোট চাইতে দেখা গিয়েছে নেতাদের সেই সাথে দেখা গিয়েছে বারবার নানান উস্কানিমূলক মন্তব্য করতেও । এআইএমআইএম দলকে মুসলিম প্রধান নয়, মুসলিমদের দল বলেই বারবার দাবি করে এসেছেন দুই ওয়াইসি ভাই এবং দলের অন্যান্য নেতারা , তাই এআইএমআইএম দলের বিরুদ্ধে মামলা দায়ের করা হল । 

প্রসঙ্গত, গত ৫ই আগস্ট গুরুগ্রাম এলাকায় একটি ঘটনা ঘিরে বিতর্কিত মন্তব্য করেছিলেন আসাদুদ্দিন। যার ভিত্তিতে কলকাতার ব্যাঙ্কশাল আদালতে দায়ের করা মামলায় ১লা সেপ্টেম্বর আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল আসাদুদ্দিন ওয়াইসির , কিন্তু তিনি হাজিরা না দেওয়ায় এবার দিল্লী হাইকোর্টে দায়ের করা হল পিটিশন । এআইএমআইএম ধর্মের নামে ভোট দাবি করে জনগণের কাছে সেইসাথে একটা সাম্প্রদায়িক রাজনৈতিক দল কখনই ধর্মনিরপেক্ষ হতে পারে না এবং কখনই এই দলের মাধ্যমে মুক্ত এবং ন্যায্য নির্বাচনে সামিল হওয়া সম্ভব নয়। এই বিষয়টিও উল্লেখ করে দিল্লি হাইকোর্টে জনপ্রতিনিধি আইনের ১২৩ ধারায় দায়ের হয়েছে পিটিশন । সূত্রের খবর অনুসারে দায়ের করা এই পিটিশনের শুনানি হবে আগামী সপ্তাহে। 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]