নিউজ ডেস্ক, বাংলাদেশঃ- আবারও হিন্দুদের মন্দির ভাঙ্গার ঘটনা বাংলাদেশে । 

বাংলাদেশের পিরোজপুর সদর উপজেলায় একটি কালী মন্দির ভাঙচুর এর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা এলাকায় । জানা যায়, পাঁচপাড়া বাজার এলাকার সিকদার মল্লিক ইউনিয়নের একটি কালী মন্দির শনিবার গভীর রাতে ভাঙচুর করে দুষ্কৃতিরা এমনকি মন্দিরে থাকা মা কালীর মূর্তিও ভেঙ্গে পাশ্ববর্তী খালে ফেলে দেওয়া হয় । গভীর রাতে মন্দির ভাঙ্গার আওয়াজ পেয়ে গ্রামবাসীরা ছুটে এলে, গ্রামবাসীদের সাথে দুষ্কৃতীদের খণ্ড যুদ্ধ বেধে যায় । দুষ্কৃতীদের শাবল, হাতুড়ি, পিলার কাটার যন্ত্র ও লাঠি সোটার আঘাতে গুরুতর জখম হন গৌরাঙ্গ লাল মাঝি (৫৫), দিলিপ মৃধা (৩৫) এবং শুকুরঞ্জন মন্ডল (৩৬) নামে তিন গ্রামবাসী । এরপরে গ্রামবাসীদের প্রতিরোধের মুখে পরে পালিয়ে যায় দুষ্কৃতিরা । 

ঘটনার বিবরণে জানা যায়, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মো: শহিদুল ইসলামের সাথে পাঁচপাড়া বাজারে সার্বজনিন শ্রী শ্রী কালী মন্দিরে জায়গা নিয়ে আদালতে মামলা চলছিল , কিন্তু আদালত সেই মামলা খারিজ করে দেওয়ায় মো: শহিদুল ইসলাম লোক পাঠিয়ে মন্দির ভেঙ্গে দেয় বলে অভিযোগ করেন শিকদার মল্লিক ইউনিয়ন পুজা উদযাপন কমিটির সধারণ সম্পাদক শেখর চন্দ্র মন্ডল । অপরদিকে নিজের বিরুদ্ধে করা সব অভিযোগ মিথ্যা বলে জানান মো: শহিদুল ইসলাম । 
রবিবার সকালে মন্দির ভাংচুরের প্রতিবাদে, বাজারের ব্যবসায়ী এবং এলাকাবাসী পাঁচপাড়ায় পিরোজপুর-নাজিরপুর সড়কে গাছ ফেলে সড়ক অবরোধ করে। পরে প্রশাসনের হস্তক্ষেপে তারা অবরোধ তুলে নেয়। ঘটনাস্থল পরিদর্শনে এসে পিরোজপুর অতিরিক্ত পুলিশ সুপার মোল্ল্যা আজাদ হোসেন বলেন, মন্দিরে হামলা ও ভাংচুরের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ এই ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যেই মহিদুল ও অহিদুজ্জামান নামে দুই জনকে আটক করছে। প্রশাসনিক আশ্বাস পেয়ে বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রিত বলে জানা যায় । 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]