নিউজ ডেস্ক, নিউ দিল্লীঃ- আতঙ্কবাদীদের “নিরীহ মুসলিম” বলে আখ্যা আইনজীবী প্রশান্ত ভূষণের 

সম্প্রতি রাষ্ট্রীয় তদন্তকারী সংস্থা NIA দিল্লী ও উত্তর প্রদেশে অভিযান চালিয়ে বিভিন্ন মসজিদ সহ অনেক জায়গা থেকে প্রচুর পরিমাণে বন্দুক, বিস্ফোরক, রকেট লঞ্চার সহ গ্রেপ্তার করা হয় ISIS আতঙ্কবাদী সংঘটনের কট্টরপন্থী আতঙ্কবাদীদের । এর পরেই কেন্দ্রিয় সরকারের সমালোচনার নামেন দেশের কিছু মিডিয়া সহ তথাকথিত বুদ্ধিজীবীরা । ব্যস্ত হয়ে পরে দেশের সামনে আতঙ্কবাদীদের সাধারন মানুষ প্রমান করতে । এবার সেই তালিকায় নাম লেখালেন প্রাক্তন আম আদমি পার্টির নেতা তথা সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী প্রশান্ত ভূষণ । 

लगता है फिर से एनआईए अपने पुराने खेल खेल रही है। बेकसूर मुसलमानों को पकड़कर आईएस आईएस का एजेंट बताकर बड़ी आतंकी साजिश कह रही है।गांव के लोगों का आरोप है कि इनके सब आईडेंटिटी कार्ड जला दिए। ट्रैक्टर के पाइप को रॉकेट लॉन्चर और लोहे के चूरे को बारूद बना दिया”https://t.co/xV7e6CCKfK

— Prashant Bhushan (@pbhushan1) December 28, 2018

নিজের টুইটার ওয়ালে পোস্ট করে আইনজীবী প্রশান্ত ভূষণ জানান, দিল্লী ও উত্তর প্রদেশে রাষ্ট্রীয় তদন্তকারী সংস্থার হাতে ধরা পড়া ISIS আতঙ্কবাদীরা নাকি “নিরীহ মুসলিম” । NIA  নাকি তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিনাদোষে আটক করেছে । এই ঘটনা সামনে আসতেই তার বিরুদ্ধে সরব হয়ে দেশভক্ত শুভবুদ্ধি সম্পন্ন মানুষেরা প্রশ্ন করতে শুরু করেছেন আইনজীবী প্রশান্ত ভূষণ তো কোনো তদন্তকারী সংস্থার আধিকারিক নন তবে তিনি কিভাবে বুঝলেন আতঙ্কবাদীরা নিরীহ মুসলিম ? তবে এটাই প্রথম নয়, আইনজীবী প্রশান্ত ভূষণের দয়া দৃষ্টি আগেও ছিল ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী আতঙ্কবাদী ওপর । তিনিই ছিলেন জঙ্গি ইয়াকুব মেননের প্রধান উকিল, তিনিই জঙ্গি ইয়াকুব মেননের সমর্থনে মধ্যরাতে আদালতের দরজা খুলিয়ে ছিলেন । শুধু এখানেই শেষ নয়, কাশ্মীরকে ভারত থেকে আলাদা করার জন্য দাবিও তুলেছিলেন তিনি এবং সম্প্রতি অবৈধ রোহিঙ্গা মুসলিমদের ভারতে থাকা নিয়ে, তাদের সমর্থনে লড়াই করেছিলেন । 


তবে, যাই হোক না কেন, NIA-এর হাতে পাকড়াও ISIS আতঙ্কবাদী সদস্যরা নিরীহ মুসলিম নাকি কট্টরপন্থী আতঙ্কবাদী সেটা আদালত শুনানির পর ঠিক করবে । কিন্তু তথ্য ও তদন্ত ছাড়াই আতঙ্কবাদীদের বাঁচানোর জন্য প্রশান্ত ভূষণ কিভাবে প্রথম থেকেই মাঠে নেমে পড়ল তানিয়ে কিন্তু সরগরম এখন ভারতীয় রাজনীতি ।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]