নিউজ ডেস্ক, ছত্তিশগড়ঃ- আগামীদিনে পেট্রোল ও ডিজেল এর দাম হতে চলেছে ৫০-৫৫ টাকা । 

বর্তমান ভারতের বাজারে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রোজাত দ্রব্যের মুল্য । পেট্রোল প্রায় সেঞ্চুরি ছুই ছুই , ডিজেলও ৭০এর ঘর পারকরে ফেলেছে আর রান্নার গ্যাস প্রায় ১০০০ । এই অবস্থায় জীবনযাপন করতে নাভিশ্বাস ছুটছে মধ্যবিত্ত থেকে শুরু করে দেশের আমজনতার । পেট্রোপন্যের এই লাগাম ছাড়া মুল্য বৃদ্ধি নিয়ে ইতিমধ্যেই বিরোধীদের রোষের মুখে পড়েছে কেন্দ্রীয় সরকার । তার মধেই দেশের সাধারন মানুষদের আশার কথা শোনালেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি । 

সর্ব ভারতীয় সংবাদ সংস্থা এ এন আই সুত্রে খবর, সম্প্রতি ছত্তিশগড়ের দুর্গে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে নিতিন গড়কড়ি বলেন, কেন্দ্রীয় সরকারের পেট্রোলিয়ামমন্ত্রক দেশে পাঁচটি ইথানল তৈরির প্ল্যান্ট তৈরি করছে, কাঠের জিনিস ও বর্জ্য দিয়ে তৈরি করা হবে ইথানল৷ এরফলে জ্বালানির খরচ অনেকটা কম হবে , এর সাহায্যেই দাম কমবে পেট্রল, ডিজেলের । ডিজেল পাওয়া যাবে লিটার প্রতি ৫০ টাকায় আর পেট্রল পাওয়া যাবে ৫৫ টাকায়৷ এদিন নিতিন গড়কড়ি আরও বলেন, তিনি গত ১৫ বছর ধরে বায়োফুয়েল তৈরির জন্য বলছেন যা দিয়ে এয়ারক্রাফ্ট ওড়ানোও সম্ভব । ইতিমধ্যেই বায়োফুয়েল দিয়ে বিমান ওড়ানোর প্রাথমিক পরীক্ষায় পাশ করেছে ভারত সরকার ও স্পাইস জেট বিমান সংস্থা । এমনকী নতুন প্রযুক্তি কাজে লাগিয়ে ইথানল দিয়ে গাড়িও চালানো সম্ভব হবে যার ফলে একধাক্কায় দাম কমবে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের । 

Our Petroleum Ministry is setting up 5 ethanol-making plants in country. Ethanol will be produced from wood products&segregated municipal waste. Diesel will be available at Rs.50 per litre & petrol alternative at Rs.55 per litre: Union Minister Nitin Gadkari in Durg #Chhattisgarh pic.twitter.com/YXCjRWJCVF

— ANI (@ANI) September 10, 2018

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]