নিউজ ডেস্ক, ধর্মনগরঃ- অলিম্পিকে আবার দেশের মুখ উজ্বল করল ত্রিপুরার ছেলে । 

খেলাধুলায় সারা ভারতের মধ্যে উত্তরপূর্ব ভারতের এক অনবদ্য ভূমিকা রয়েছে। কারন এই উত্তর পূর্ব ভারতের মাটিতে জন্মেই ভারতের নাম উজ্বল করেছে মেরি কম থেকে শুরু করে দীপা কর্মকার । হিমা দাস থেকে শুরু করে ট্রেসি ডারলং । এবার সেই তালিকায় নাম উঠল উত্তর ত্রিপুরার ধর্মনগরের ছেলে রাজেশ শর্মার ।   

প্রথমবারের মত শুরু হল নর্থ ইস্ট অলিম্পিক গেমস ২০১৮ । মণিপুরের ইম্ফলে খুমানলম্পাক স্পোর্টস কমপ্লেক্সে নর্থ ইস্ট অলিম্পিক গেইমস এর উদ্বোধন করেন মনিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং । পাঁচ দিন ব্যাপি চলা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অরুণাচল প্রদেশ থেকে ২৩৬ জন, আসাম থেকে ২৪৬ জন, মিজোরাম থেকে ১৩৪ জন, মেঘালয় থেকে ১৬৫ জন, নাগাল্যান্ড থেকে ২২৪, ত্রিপুরা থেকে ১২৮ জন, সিকিম থেকে ১৭৯ এবং মনিপুর থেকে ২৪৮ জন প্রতিযোগী সহ প্রায় ২০০০ জন । তীরন্দাজ, বক্সিং, ব্যাডমিন্টন , ফুটবল , ওয়েট লিফটিং , টেবিল টেনিস সহ মোট ১২ ধরনের খেলার আয়োজন করা হয় । 

নর্থ ইস্ট অলিম্পিকের দ্বিতীয় দিনের পর তৃতীয় দিনেও ত্রিপুরার দখলে এলো আরো একটি পদক। ওয়েট লিফতিং-এর ৮৯ কিলোগ্রাম বিভাগে উত্তর ত্রিপুরার ধর্মনগরের ছেলে রাজেশ শর্মা ছিনিয়ে আনল ব্রোঞ্জ পদক ।  রাজেশের এই সাফল্যে খুশির হাওয়া বইছে ধর্মনগরে। রাজেশের এই সাফল্যে শুধু ধর্মনগর এবং ত্রিপুরা নয় গর্বিত করেছে সারা ভারতকে ।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]