নিউজ ডেস্ক,শ্রীনগরঃ-

ভয়াবহ জঙ্গি হামলা সংগঠিত হয় কাশ্মীরে।কমপক্ষে ত্রিশ জন জওয়ান শহিদ হয়েছে এই হামলায়।আজ দুপুরে সিআরপিএফ এর কনভয়কে লক্ষ্য করে হামলা চালানো হয়। বহু জওয়ান আহত হয়েছে।
আশঙ্কা করা হচ্ছে শহিদের সংখ্যা আরও বাড়তে পারে। সাম্প্রতিক সময় কালের মধ্যে এটাই সবচেয়ে বড় জঙ্গি হামলা।কাশ্মীরের অবন্তীপুরায় ভয়াবহ বিস্ফোরণের ঘটানো হয়েছে।পাকিস্থানী জঙ্গি সংগঠন জয়েশে-মহম্মদ এই হামলার দায় স্বীকার করেছে।সিআরপিএফ জওয়ানরা শ্রীনগর-জম্মু হাইওয়ের উপর দিয়ে বাসে করে যাচ্ছিল।সেইসময়ই এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। ঘটনায় আহত হয়েছেন অন্তত পঁচিশ জন।
এই হাইওয়েটি গত কয়েকদিন ধরেই বন্ধ রাখা হয়েছিল। রাজধানী শ্রীনগর থেকে মাত্র বিশ কিলোমিটার দূরে এই হামলার ঘটনা।সূত্রের খবর বাসে অন্তত পঁয়ত্রিশ জন সিআরপিএফ জওয়ান ছিল।উরির পর কাশ্মীরে এটাই এযাবৎ কালের সবচেয়ে বড় জঙ্গি হামলা।বিস্ফোরণের পরই গুলি ও গ্রেনেড ছুঁড়তে শুরু করে জঙ্গিরা।এরপরই বিস্ফোরণস্থল ঘিরে ফেলে পুলিশবাহিনী।কাশ্মীরের পুলওয়ামার স্কুলের সামনে ভয়াবহ বিস্ফোরণ  অন্তত বার জন পড়ুয়া আহত হয়েছিল,এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক৷বিস্ফোরণটি পুলওয়ামার কাকপোরার নিকটেই এক বেসরকারি বিদ্যালয়ের ভেতরে হয়েছিল বলে জানা গিয়েছে।বিদ্যালয়ে সেই সময় ক্লাস চলছিল৷ গোটা স্কুলটি বিস্ফোরণ হওয়া মাত্রই কেঁপে ওঠে৷তবে এই বিস্ফোরণের দায় কোনও জঙ্গি সংগঠন ঘটনার স্বীকার করেননি৷বিস্ফোরণটি দুপুর দুটো ত্রিশ মিনিট নাগাদ ঘটে৷এই বিস্ফোরণ আইইডি ফেটে হয়েছে কিনা তা এখনও পরিস্কার নয়৷প্রবল শীতের কারণে কাশ্মীরে এই সময় স্কুল বন্ধ থাকে৷ পুলওয়ামার স্কুলটি পরীক্ষার জন্য বিশেষ ক্লাস রেখেছিল এদিন।জানা গেছে আহতরা সকলেই ক্লাস টেন এর ছাত্র৷

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This is todays COVID data

[covid-data]